Bartaman Patrika
বিদেশ
 

 নেপাল থেকে ভারতে জঙ্গি
ঢুকিয়ে দিচ্ছে আইএসআই

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: নেপাল থেকে জঙ্গি অনুপ্রবেশের কৌশল নিয়েছে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই। এমনই তথ্য জানতে পেরেছে ভারতের গোয়েন্দারা। সেই মর্মেই বিহার পুলিস ও প্রশাসনকে হাই অ্যালার্ট দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক।
বিশদ
ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি
পরোয়ানা জারি করল ইরান

তেহরান: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল ইরান। ট্রাম্পের নাগাল পেতে ইন্টারপোলের সাহায্যও চেয়েছে তেহরান। কিন্তু, কেন?
বিশদ

30th  June, 2020
পাক স্টক এক্সচেঞ্জে সন্ত্রাসবাদী
হামলা, ৪ জঙ্গি সহ নিহত ১১

করাচি (পিটিআই): সোমবার সকালে করাচির পাকিস্তান স্টক এক্সচেঞ্জ চত্বরে বড় ধরনের হামলা চালাল চার জঙ্গি। জঙ্গিদের আক্রমণে চার নিরাপত্তারক্ষী ও এক পুলিস অফিসার প্রাণ হারিয়েছেন। পরে, পুলিস ও রেঞ্জার্সদের গুলিতে চার জঙ্গিই মারা যায়। মারা গিয়েছেন দু’জন সাধারণ নাগরিকও।
বিশদ

30th  June, 2020
ভুয়ো লাইসেন্সধারী পাক পাইলটদের
বসিয়ে দিচ্ছে অন্য আন্তর্জাতিক সংস্থা

ইসলামাবাদ: ভুয়ো লাইসেন্স রাখার অপরাধে আড়াইশো জনের বেশি পাকিস্তানি পাইলট ও বিমানকর্মীকে সাসপেন্ড করল একাধিক আন্তর্জাতিক বিমান সংস্থা। পাশাপাশি তাদের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। বিশদ

30th  June, 2020
ঢাকার কাছে বুড়িগঙ্গায় লঞ্চডুবি, মৃত ৩২

ঢাকা: ফের ভয়াবহ লঞ্চডুবি বাংলাদেশে। রাজধানী ঢাকার কাছে বুড়িগঙ্গায় ডুবে গেল একটি যাত্রীবাহী লঞ্চ। সোমবার সকালে এই দুর্ঘটনায় মৃত্যু হয়েছে কমপক্ষে ৩২ জনের। এছাড়াও নিখোঁজ রয়েছেন বহু যাত্রী। লঞ্চটিতে প্রায় ১০০ জন যাত্রী ছিলেন।
বিশদ

30th  June, 2020
 যৌথ জলবিদ্যুৎ প্রকল্পের চুক্তি
স্বাক্ষর করল ভারত ও ভুটান

  নয়াদিল্লি: প্রতিবেশী নেপালের সঙ্গে সম্পর্কে ফাটল ধরেছে দিল্লির। চীনের মদতে এখন ভারত বিরোধী ভূমিকা নিচ্ছে নেপাল। ডোকা লা পর্বের বৈর সম্পর্ক কাটিয়ে এখন ভুটানের দিকেও নজর দিচ্ছে বেজিং। এহেন পরিস্থিতিতে বন্ধু ভুটানকে পাশে রাখতে সবরকম চেষ্টা চালাচ্ছে মোদি সরকার।
বিশদ

30th  June, 2020
 হুরিয়ত ছাড়লেন বিচ্ছিন্নতাবাদী
নেতা সৈয়দ আলি শাহ গিলানি

  নয়াদিল্লি ও জম্মু: হুরিয়ত কনফারেন্স ছাড়লেন কাশ্মীরের শীর্ষ বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি শাহ গিলানি। প্রায় তিন দশক ধরে উপত্যকার বিচ্ছিন্নতাবাদী আন্দোলনের মুখ ছিলেন তিনি। একটি অডিও বার্তায় হুরিয়ত ছাড়ার কথা ঘোষণা করেছেন গিলানি।
বিশদ

30th  June, 2020
লকডাউনের কড়া শাসনে করোনার
দ্বিতীয় দফার সংক্রমণ ঠেকাল চীন
বিশ্বে সংক্রামিত এক কোটি ছাড়াল

  বেজিং: উহানের পর বেজিং। দ্বিতীয় গন্তব্যস্থল ছিল কোভিডের। সংক্রমণের উৎপত্তিস্থল বেজিংয়ের একটি বাজার। অল্প ক’দিনেই বাড়তে শুরু করে প্রাদুর্ভাবের এলাকা। ঘুম ছুটে গিয়েছিল জি জিনপিংয়ের সরকারের। কিন্তু রাশ টানতে একটুও সময় নষ্ট করেনি চীন।
বিশদ

29th  June, 2020
মার্কিন সেনা খুনে রাশিয়ার মদত রয়েছে
জেনেও চুপ ছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প
অভিযোগ বিডেনের

  ওয়াশিংটন: দেশের জন্য জীবন বাজি রাখা সেনাবাহিনীকে নিরাপত্তা দিতে ব্যর্থ মার্কিন প্রেসিডেন্ট। ভোটের প্রচারে প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে আক্রমণ করতে রাশিয়াকে নিয়ে নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনকে হাতিয়ার করলেন মার্কিন প্রেসিডেন্ট পদে সম্ভাব্য ডেমোক্র্যাট প্রার্থী জো বিডেন।
বিশদ

29th  June, 2020
করোনায় তিনটি নতুন উপসর্গের
কথা জানাল মার্কিন স্বাস্থ্য সংস্থা

ওয়াশিংটন: প্রাথমিকভাবে চীনে করোনা সংক্রমণ ধরা পড়ার পর জ্বর, কাশি ও শ্বাসকষ্ট —এই তিনটি উপসর্গের কথা ঘোষণা করা হয়েছিল। তারপর থেকে নতুন নতুন লক্ষণ দেখা দিতে থাকে।
বিশদ

29th  June, 2020
চীনকে বার্তা, সমুদ্র মহড়া
শুরু করল ভারত-জাপান

  নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: লাদাখে সংঘাতপূর্ণ পরিস্থিতির মধ্যে চীনের বিরুদ্ধে ইতিমধ্যেই একজোট হয়েছে আমেরিকা, অস্ট্রেলিয়া, জাপান। আর এবার সমুদ্র মহড়া শুরু করল জাপান ও ভারতের নৌবাহিনী। বিশদ

29th  June, 2020
 ক্যালিফোর্নিয়ায় গুলি, হত ২

রেড ব্লাফ (এপি): ফের গুলিচালনার ঘটনা ঘটল আমেরিকায়। ক্যালিফোর্নিয়ার উত্তরে রেড ব্লাফের ওয়ালমার্ট সেন্টারে শনিবার বিকেলে এক বন্দুকবাজের হামলায় একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন চার জন। পরে পুলিসের গুলিতে ৩১ বছরের ওই বন্দুকবাজের মৃত্যু হয়।
বিশদ

29th  June, 2020
লাদাখে মুখোমুখি ভারত-চীনের মিসাইল ইউনিট
ইউরোপকে ভারতের পাশে
টানতে উদ্যোগী আমেরিকা

সমৃদ্ধ দত্ত, নয়াদিল্লি: ভারতের সঙ্গে সংঘাতে ক্রমেই চীনের বিরুদ্ধে জোটবদ্ধ হচ্ছে আন্তর্জাতিক মহল। একদিকে লাদাখ সীমান্তে আগ্রাসন এবং অন্যদিকে দক্ষিণ চীন সাগরে অতি সক্রিয়তা দেখিয়ে রীতিমতো চ্যালেঞ্জ ছুঁড়েছে বেজিং। তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিশ্বজুড়ে। জাপান, আমেরিকা ও অস্ট্রেলিয়া ইতিমধ্যে চীনের বিরুদ্ধে একজোট হয়েছে।
বিশদ

28th  June, 2020
ভোটব্যাঙ্কে থাবা রিপাবলিকানদের, জনমত
সমীক্ষায় ট্রাম্পের থেকে বেশ এগিয়ে বিডেন
মার্কিন মহারণ

ওয়াশিংটন: একদিকে করোনা সঙ্কট মোকাবিলায় সরকারের লেজেগোবরে অবস্থা, অন্যদিকে দেশজুড়ে চলা বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভ। এই পরিস্থিতিতে নির্বাচনের দিন এগিয়ে আসছে মার্কিন মুলুকে। চড়ছে ভোটের উত্তাপ।
বিশদ

28th  June, 2020
বিমান দুর্ঘটনার তদন্তে চাঞ্চল্যকর তথ্য
পাকিস্তানের ৩০ শতাংশ
পাইলটের লাইসেন্স ভুয়ো

ইসলামাবাদ: আকাশপথে দিব্যি যাত্রীদের নিয়ে উড়ে চলেছেন। অথচ বিমান চালানোর যোগ্যতাই নেই তাঁদের। পাকিস্তানের ৩০ শতাংশের বেশি পাইলটের লাইসেন্সই ভুয়ো। এমনটাই জানিয়েছেন সেদেশের অসামরিক বিমান পরিবহণমন্ত্রী গুলাম সরোয়ার খান। বিশদ

28th  June, 2020

Pages: 12345

একনজরে
সুমন তেওয়ারি, ঝাঁঝরা: ভারত-চীন সীমান্তে চড়ছে উত্তেজনার পারদ। অথচ তার এতটুকু আঁচ পড়েনি দুর্গাপুরের ঝাঁঝরায়। উৎপাদনের নিরিখে দেশের এই সর্ববৃহৎ ভূগর্ভস্থ কয়লা খনি প্রকল্পে হাতে হাত মিলিয়ে কাজ করছেন দুই দেশের কর্মীরা। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনাজনিত কারণে কলকাতা হাইকোর্টসহ রাজ্যের নিম্ন আদালতগুলির স্বাভাবিক কাজকর্ম আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিত থাকছে। প্রধান বিচারপতির নেতৃত্বে হাইকোর্টের পাঁচ সদস্যের বেঞ্চ সম্প্রতি এই মর্মে গৃহীত সিদ্ধান্ত জানিয়েছে। ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা আবহের মধ্যেও প্রেসিডেন্সি জেলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত দুই বন্দি লিগ্যাল ক্লিনিকের কাজ করে দৃষ্টান্ত স্থাপন করলেন। আইনি ভাষায় তাঁদেরকে বলা হয়, ‘প্যারা লিগ্যাল ভলেন্টিয়ার’ (পিএলভি)। ...

করাচি: বিশ্বকাপের মত টুর্নামেন্টে ভারতের বিপক্ষে একবারও জয়লাভ করতে পারেনি পাকিস্তান। এর কারণ তুলে ধরলেন পাক দলের প্রাক্তন তারকা বোলার ওয়াকার ইউনিস। কেন আইসিসির বৃহত্তম মঞ্চে চিরপ্রতিদ্বন্দ্বীদের কাছে তাঁর দেশ বারবার ব্যর্থ হয়, তা বিশ্লেষণ করতে গিয়ে প্রাক্তন তারকা পেসারটি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মেষ: পঠন-পাঠনে আগ্রহ বাড়লেও মন চঞ্চল থাকবে। কোনও হিতৈষী দ্বারা উপকৃত হবার সম্ভাবনা। ব্যবসায় যুক্ত ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম
১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম
১৯৫৬: মার্কিন অভিনেতা টম হ্যাংকসের জন্ম
১৯৬৯: ক্রিকেটার বেঙ্কটপতি রাজুর জন্ম
১৯৬৯: ভারতের জাতীয় পশু হল রয়্যাল বেঙ্গল টাইগার 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.১৯ টাকা ৭৫.৯১ টাকা
পাউন্ড ৯২.৫৯ টাকা ৯৫.৯১ টাকা
ইউরো ৮৩.১৭ টাকা ৮৬.২৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৭৬০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,২১০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৭,৯২০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫০,৩৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫০,৪৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৫ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বৃহস্পতিবার, চতুর্থী ১২/৫৩ দিবা ১০/১২। শতভিষা ৫৫/১৭ রাত্রি ৩/৯৷ সূর্যোদয় ৫/২/১৯, সূর্যাস্ত ৬/২১/৭৷ অমৃতযোগ দিবা ৩/৪১ গতে অস্তাবধি, রাত্রি ৭/৪ গতে ৯/১২ মধ্যে পুনঃ ১২/৩ গতে ২/১১ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি। বারবেলা ৩/১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১ মধ্যে। 
২৪ আষাঢ় ১৪২৭, ৯ জুলাই ২০২০, বূহস্পতিবার, চতুর্থী দিবা ১০/১৩। শতভিষা নক্ষত্র রাত্রি ৩/৫৩। সূযোদয় ৫/২, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৩/৪২ গতে ৬/২৩ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৯/১৩ মধ্যে ও ১২/৪ গতে ২/১২ মধ্যে ও ৩/৩৭ গতে ৫/২ মধ্যে। কালবেলা ৩/৩ গতে ৬/২৩ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/২ মধ্যে। 
১৭ জেল্কদ 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: কোনও হিতৈষী দ্বারা উপকৃত হওয়ার সম্ভাবনা। বৃষ: চটজলদি কোনও সিদ্ধান্ত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৯২৫: অভিনেতা গুরু দত্তের জন্ম১৯৩৮: অভিনেতা সঞ্জীব কুমারের জন্ম১৯৫৬: মার্কিন ...বিশদ

07:03:20 PM

কাল রাত ১০টা থেকে ১৩ জুলাই ভোর ৫টা পর্যন্ত উত্তরপ্রদেশে সম্পূর্ণ লকডাউন 

09:30:26 PM

করোনা:সংক্রমণ ও মৃত্যুতে ফের রেকর্ড বাংলায়

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১০৮৮ জন। পাশাপাশি ...বিশদ

08:08:36 PM

কাল আইসিএসই ও আইএসসি-র ফলপ্রকাশ 
আগামীকাল প্রকাশিত হচ্ছে চলতি বছরের আইসিএসই ও আইএসসি পরীক্ষার ফল। ...বিশদ

06:58:00 PM

কোচবিহারে ৫৪ কেজি গাঁজা সহ ধৃত ২ 

06:51:48 PM